রবিবার, ১৫ জুলাই, ২০১২

প্রতিশোধ নেবো

আমি প্রতিশোধ নেবো
আমি ঝাঁপিয়ে পড়বো তোমাদের উপর ঝড় হয়ে,
আমি জলোচ্ছ্বাস হয়ে ভাসিয়ে নেবো তোমাদের বংশধর।

আমি প্রতিশোধ নেবো
যারা আমার নামের পাশে সেঁটে দিয়েছো দুর্নীতি গ্রস্তের তকমা।
আমি অগ্নুৎপাতের ন্যায় পুরিয়ে নিঃশেষ করে দেবো
তোমাদের মূল শিকড়।
যারা আমার সোনার ছেলেদের হাতে কলমের পরিবর্তে তুলে দিচ্ছো মারণাস্ত্র,
মুখে তুলে দিচ্ছো কালো লাল নীল হলুদ মরণ পানি আর নরক ধোঁয়া,
আমি অশ্বারোহীর ন্যায় ঝাপিয়ে পড়বো তোমাদের বুকের উপর,
চূর্ন বিচূর্ণ করে দেবো তোমাদের পাঁজর
পাল্টে দেবো মুখাবয়ব
বধির করে দেবো চিরতরে
যারা আমার জন্মকে কলঙ্কিত করছো
ভবিষ্যৎ প্রজন্মের কাছে পরিচয় করে দিচ্ছো জারজ সন্তান হিসেবে!

তোমরাই বল
আমি কি জারজ সন্তান?
আমার কি জন্ম পরিচয় নেই?

আমিও তো বিশ্বের চিরাচরিত নিয়মে
অন্য দশ জনের মতই
আমার প্রতিটি অঙ্গ প্রত্যঙ্গ রঞ্জিত করেছি রক্তের লাল রঙে,
বিশ্ব বিধাতার কাছে সমর্পণ করেছি
ত্রিশ লক্ষ সন্তান,
তোমাদের মধ্য থেকেই তো সেদিন তৈরি করেছিলাম
একজন সূর্য সন্তান
যে তোমাদেরকে আলোর নির্দেশনা দিয়েছিলো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন